সিলেট

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জায়গা পরিদর্শনে অধিগ্রহণ টিম

Bongmata Medical Univercity Sylhet Pic

দক্ষিণ সুরমায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জায়গা পরিদর্শন করেছেন ভূমি অধিগ্রহণ কাজে জড়িত কর্মকর্তাগণ।
গত ২১ এপ্রিল রবিবার উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করেন কর্মকর্তাবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন সিলেটের সিনিয়র সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ কর্মকর্তা) রিপামনি দেবী, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার উর্মি রায়, জেলা কানানগো প্রদীপ দে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি’র পিএস মুহিবুর রহমান রনি, ভূমির মালিকদের মধ্যে মোঃ কালাম, হাজী মঈন উদ্দিন, হাজী আলাউদ্দিন, শেখ মনসুর, সাইদুর রহমান, করিম হোসেন, সার্ভেয়ার মাহবুবুর রহমান, দিলওয়ার হোসেন, রফিক মিয় প্রমুখ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় মালিক পক্ষের ভূমির কাগজপত্র যাচাই-বাছাই করেন ভূমি অধিগ্রহণ টিমের কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং সুযোগ-সুবিধা বাড়াতে সিলেটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়  স্থাপন করা হয়। দীর্ঘদিন ধরে ভূমি অধিগ্রহণ শেষ না হওয়ায় অস্থায়ী কার্যালয়ে এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।
সরকারি অর্থায়নে ২ হাজার ৩৬ কোটি টাকা ব্যয়ে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নে এ বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে। প্রকল্পটির মেয়াদ ধরা হয়েছে, চলতি বছরের জুন থেকে ২০২৭ সালের জুন পর্যন্ত।
প্রকল্পটির মূল কার্যক্রম হলো- ৮০.৩১ একর ভূমি অধিগ্রহণ ও ক্রয়, ভূমি উন্নয়ন, দুটি আবাসিক ও ১০টি অনাবাসিক ভবন নির্মাণ, পরামর্শক ব্যয়, চিকিৎসা ও শল্য চিকিৎসা সরঞ্জামাদি ক্রয়, বৈদ্যুতিক সরঞ্জামাদি (এয়ার কুলার, লিফট) সরবরাহ, অফিস ও আইসিটি ইক্যুপমেন্ট এবং আসবাবপত্র ক্রয়।

Avatar

sylhet24bd

About Author

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

You may also like

সারাদেশ সিলেট

সড়ক দুর্ঘটনায় জনপ্রিয় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ মারা গেলেন ২

সুনামগঞ্জের জনপ্রিয় কণ্ঠশিল্পী মতিউর রহমান হাসান (পাগল হাসান) ও আব্দুস সাত্তার নামে দুজন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন
e-ali
সারাদেশ সিলেট

ইলিয়াস সন্ধানে বিশ্বনাথে পৌর স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল

ইলিয়াস আলীর সন্ধান কামনা করে বিশ্বনাথ পৌর স্বেচ্ছাসেবক দলের দোয়া আজ থেকে ১ যুগ আগে ১৭ গুম হওয়া বিএনপির সাবেক