সারাদেশ সিলেট

সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের এক মতবিনিময় সভা

Sylhet-District-Cooperative-Union-Pic-2

সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের এক মতবিনিময় সভা বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে নগরীর উপশহরস্থ সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের সভাপতি সুসেন্দ্র চন্দ্র নম: খোকন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিয়াজ মো. আজিজুল কমির এর পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. মনির হোসেন।

বক্তব্য রাখেন, সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের সহ সভাপতি মো. শাহীন রানা, কোষাধ্যক্ষ মো. আব্দুল্লাহ, সদস্য মো. সালেহ আহমদ, ইয়াহইয়া আহমদ, মঈন উদ্দিন, গোলজার হোসেন জগলু, চাঁন মনি বিশ্বাস, মো. জসিম উদ্দীন, হাসান মাহমুদ রিপন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ে যুগ্ম নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের নিবন্ধনের কপি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল দায়িত্বশীলদের কাছে হস্থান্তর করেন ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ে যুগ্ম নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া বলেন, সমবায় আন্দোলনকে টেকসই রূপ দিতে কৃষি ও অন্যান্য উৎপাদনশীল খাতে বিনিয়োগসহ উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ ও পণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করা খুবই জরুরি। সমবায় প্রতিষ্ঠানগুলোর প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম সমবায়ের মাধ্যমে একটি স্বনির্ভর অর্থনীতি গড়ে তুলতে চেয়েছিলেন। বঙ্গবন্ধু সমবায়ের আদর্শে দেশের উৎপাদন ব্যবস্থা তৈরি করে সাধারণ মানুষের স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন। সেই আলোকে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় চাহিদা অনুযায়ী নিবিড় পেশাভিত্তিক প্রশিক্ষণ, সহজ শর্তে ঋণ সুবিধা, প্রযুক্তিগত ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে সমবায়ীদের দক্ষতা ও কর্মক্ষমতা বৃদ্ধি করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি অর্থনৈতিক দর্শন ‘সমবায়’ শক্তিকে একটি গণমুখী সমবায় আন্দোলনে পরিণত করতে সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিমেটেডের নেতৃবৃন্দ সহ সংশ্লিষ্ট সকলকে কাজ করার আহ্বান জানান।

Avatar

sylhet24bd

About Author

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

You may also like

সারাদেশ সিলেট

সড়ক দুর্ঘটনায় জনপ্রিয় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ মারা গেলেন ২

সুনামগঞ্জের জনপ্রিয় কণ্ঠশিল্পী মতিউর রহমান হাসান (পাগল হাসান) ও আব্দুস সাত্তার নামে দুজন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন
e-ali
সারাদেশ সিলেট

ইলিয়াস সন্ধানে বিশ্বনাথে পৌর স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল

ইলিয়াস আলীর সন্ধান কামনা করে বিশ্বনাথ পৌর স্বেচ্ছাসেবক দলের দোয়া আজ থেকে ১ যুগ আগে ১৭ গুম হওয়া বিএনপির সাবেক